logo

এসপানিওলের বিরুদ্ধে বার্সেলোনার গোলশূন্য ড্র

এসপানিওলের বিরুদ্ধে বার্সেলোনার গোলশূন্য ড্র

দুর্দান্ত ফর্মে থাকা বার্সেলোনা বছর শুরু করল লা লিগায় এসপানিওলের বিপক্ষে গোলশূন্য ড্র ম্যাচ দিয়ে। তবে লিওনেল মেসি ও সুয়ারেজের শট বারে লেগে ফিরে না আসলে ম্যাচের ফলাফলটা অন্যরকমই হতে পারত।

এমএসএন বলে খ্যাত মেসি, নেইমার ও সুয়ারেজের অদম্য বার্সেলোনার বিপক্ষে শুরু থেকেই লড়ে এসপানিওল। বার্সেলোনা গোলের প্রথম ভাল সুযোগ পায় ম্যাচের ৩৬ মিনিটে। বিপজ্জনক জায়গা থেকে মেসি ফ্রি-কিক নিয়েছিলেন। গোলরক্ষক বুঝতেই পারেননি। কিন্তু বাঁকানো শটে বল লাগল ক্রসবারের ডান প্রান্তে।

বিরতির ঠিক আগে মেসি ডি-বক্সে ইনিয়েস্তাকে বল বাড়িয়েছিলেন। তবে শট নেওয়ার সুযোগ পাননি বার্সেলোনার এই প্লেমেকার। দ্বিতীয়ার্ধের শুরুতে প্রথম সুযোগটা পেয়েছিল অতিথিরা। বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়ে শট নিতে পারেননি সুয়ারেজ। বল পেয়ে নেইমারের নেওয়া শট প্রতিহত হয় রক্ষণে। একটু পরে ডি-বক্সের ভেতরে মেসির শট প্রতিহত হয়। তিন মিনিট পর ম্যাচে গোলের সবচেয়ে ভাল সুযোগটা হারায় বার্সেলোনা। গোলরক্ষককে পেছনে ফেলার পর খুব কাছ থেকে নেওয়া সুয়ারেজের শট লাগে পোস্টে।

ম্যাচের ৭৬তম মিনিটে জর্ডি আলবার ক্রসে ডি-বক্সে নেইমারের দর্শনীয় বাই-সাইকেল কিক গোলরক্ষকের ঠেকাতে তেমন সমস্যা হয়নি। আর ম্যাচের শেষ দিকে মেসির ফ্রি-কিক লক্ষ্যে না থাকায় সাফল্য দিয়ে নতুন বছর শুরু করা হয়নি লুইস এনরিকের দলের। ১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। লেভান্তেকে ১-০ গোলে হারিয়ে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। বার্সেলোনা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।