logo

'স্বপ্ন দেখি একদিন বিশ্বসেরা অলরাউন্ডার হব'

'স্বপ্ন দেখি একদিন বিশ্বসেরা অলরাউন্ডার হব'

ঢাকা, ০২ জানুয়ারি- মাত্র ৫ বছর আগেও বাংলাদেশ ক্রিকেটের কেউ বিশ্বের এক নম্বর হওয়ার কথা চিন্তাও করতো না। কিন্তু সাকিব আল হাসান তা করে দেখিয়েছেন। তাই বাংলাদেশের ক্রিকেটাররা এখন বিশ্বসেরা হবার স্বপ্ন দেখতে ভয় পান না। 

হ্যাঁ, সাব্বির রহমানও স্বপ্ন দেখেন একদিন বিশ্ব সেরা অলরাউণ্ডার হবার। ব্যাটিংটা বরাবরই ভালো করেন। দলের প্রয়োজনে মানিয়ে নিয়ে খেলতে পারেন বিভিন্ন জায়গায়। যে অবস্থানেই খেলেন না কেন, বোলারদের যেন ধার ধারেন না। আন্তর্জাতিক ক্রিকেটে এসে ব্যাটিংটা বেশ ভালো করলেও বোলিং তেমন করা হয়নি সাব্বিরের, বলতে গেলে করার সুযোগই পান খুব কম। তবে মাঝে মাঝে টুকটাক হাত ঘুরিয়েছেন ঠিকই। আর ঘরোয়া ক্রিকেটে তো তার আছে হ্যাট্রিক করার রেকর্ড! 
ব্যাটিং ও বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েও দুর্দান্ত সাব্বির। বিপিএলে তার ফ্রাঞ্চাইজি বরিশাল বুলসের অধিনায়ক তো তাকে বলেছিলেন শুধু ফিল্ডিংটা করে দিলেই তাকে দলে রাখবেন! এমন একজন ক্রিকেটারতো বিশ্বসেরা হবার স্বপ্ন দেখতেই পারেন। একটি জাতীয় দৈনিককে সাব্বির রহমান বলেন, ‘স্বপ্ন দেখি একদিন বিশ্বসেরা অলরাউন্ডার হব। তবে একদিনেই তো হওয়া যাবে না। ধাপে ধাপে এগোতে চাই।’

শুধু নিজের জন্য না, সাব্বির স্বপ্ন দেখেন বাংলাদেশ দল নিয়েও। সাব্বিরের বিশ্বাস বাংলাদেশ একদিন বিশ্বকাপের মতো আসরেও চ্যাম্পিয়ন হবেই। সাব্বির বলেন, ‘২০১৫-এ তরুণ-সিনিয়রের দারুণ সমন্বয় ছিল দলে। এ কারণে অনেক সাফল্য পেয়েছি। এ সাফল্যে আমাদের স্বপ্নটাও অনেক বড় হয়েছে। এ ধারাবাহিকতা যদি ধরে রাখতে পারি, বিশ্বকাপ জেতা কঠিন কিছু নয়। হতে পারে সেটা আগামী ১০ বছরের মধ্যেই। গত বিশ্বকাপে আমরা কোয়ার্টার ফাইনালে খেলেছি। ফাইনাল থেকে মাত্র দুই ম্যাচ দূরে ছিলাম। সামনের বিশ্বকাপে কেন আরও দূরে যাওয়ার লক্ষ্য থাকবে না? এভাবেই এগোতে এগোতে একদিন আইসিসির কোনো একটা টুর্নামেন্ট জিতে যাব ইনশা আল্লাহ।’

ঘোরাঘুরি পছন্দ করা সাব্বিরের খুব ইচ্ছা স্পেন, ইতালি ও ব্রাজিলে ঘুরতে যাওয়ার। এর মধ্যে স্পেন ও ইতালির  সৌন্দর্য সাব্বিরকে টানলেও ব্রাজিলে যেতে চান অন্য কারণে। কারণটাও খুব সহজেই অনুমেয়। ফুটবলে সাব্বিরের সবচেয়ে পছন্দের দল যে ব্রাজিল!