logo

এমন একটি বিজ্ঞাপন যা অ্যারেঞ্জ ম্যারেজের সংগা বদলে দেয়

এমন একটি বিজ্ঞাপন যা অ্যারেঞ্জ ম্যারেজের সংগা বদলে দেয়

অ্যারেঞ্জ ম্যারেজের প্রতি সকলেরই একটা নাক উঁচু ব্যপার থেকেই থাকে। সকলেই মনে করেন কয়েকদিনের আলাপে একটা ছেলেকে কীভাবে বুঝবেন যে এই ছেলেটির সঙ্গে সারা জীবন কাটাতে পারবেন।

পোশাকের ব্র্যান্ড 'বিবা' নতুন একটা বিজ্ঞাপন প্রকাশ করেছে। যেখানে অ্যারেঞ্জ ম্যারেজের অসুবিধাগুলিকে তুলে ধরা হয়েছে। বিজ্ঞাপনটির প্রথমে দেখতে পাওয়া যাচ্ছে, মেয়েটিকে হবু শ্বশুর বাড়ির লোক এবং হবু বড় দেখতে এসেছে। ঘরে তৈরি হওয়ার সময় বাবা তাকে তাড়া দিতে এসেছিলেন। কিন্তু হঠাৎই মেয়েটি তার বাবাকে জিজ্ঞেস করে,'বাবা শুধুমাত্র সিঙ্গারা খাইয়ে কীভাবে বুঝব যে আমি এর সঙ্গে সারা জীবন কাটাতে পারব?' এই কথা শোনার পর বাবা তাকে কিছুই বলেনি। কিন্তু তারপর শ্বশুর বাড়ির লোকের মেয়েকে পছন্দ হওয়ার পর মেয়ের বাবা ছেলেকে জিজ্ঞেস করে যে সে কী রান্না করতে পারে। তার উত্তরে জানতে পারেন কোনও রান্নাই করতে পারে না সে। তখন মেয়েতির বাবা বলেন, তাহলে কীভাবে এখানে বিয়ে দেওয়া যেতে পারে। তখন ছেলে নিজেই মেয়ের বাবার কাছ থেকে ১০ দিন সময় চেয়ে নেয়। এই ১০ দিনের মধ্যে রান্না শিখে একইরকমভাবে যাতে সে তার শ্বশুর বাড়ির লোকের মন জয় করে নিতে পারে।

একটি সরল স্বাভাবিক বিজ্ঞাপনের মাধ্যমে অনেক বড় মেসেজ দেওয়া হয়েছে। যেখানে মানুষের মানসিক পরিবর্তন ঘটাতে চাওয়া হয়েছে বিজ্ঞাপনটির মধ্যে দিয়ে। বিজ্ঞাপনটিকে দেখতে ক্লিক করুন নিচের ভিডিওতে...