logo

নকল দিলওয়ালে! বাংলা ছবির গল্প, হলিউডের দৃশ্য (ভিডিও সংযুক্ত)

নকল দিলওয়ালে! বাংলা ছবির গল্প, হলিউডের দৃশ্য (ভিডিও সংযুক্ত)

নকল কি শুধু বাংলা ছবির পরিচালকরাই করেন? না, হলিউড বলিউডেও নকল হয়। সর্বশেষ সেই অভিযোগে অভিযুক্ত হলেন বলিউডি পরিচালক রোহিত শেট্টি। খবর রটেছে, শাহরুখ-কাজল অভিনীত ‘দিলওয়ালে’ ছবিটি নকল।

বক্স অফিসে বাজিমাত করে চলেছে শাহরুখ কাজল অভিনীত ‘দিলওয়ালে’। কিন্তু বাজিমাৎ করা এই ছবিটির বিরুদ্ধে অভিযোগ উঠেছে হলিউডি ছবির দৃশ্য নকলের। আরও অভিযোগ উঠেছে ২০ বছর আগের পুরনো বাংলা ছবির গল্পের সঙ্গে মিল রয়েছে ছবিটির।

জানা যায়, শাবানা-জসিম অভিনীত ‘ভালোবাসার ঘর’ ছবিটির গল্পটিও ‘দিলওয়ালে’ ছবির গল্পের মতোই। দুটি ছবিই দেখেছেন এমন দর্শকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান ‘দিলওয়ালে’ আর ‘ভালোবাসার ঘর’ ছবির মধ্যে পার্থক্য শুধু পাত্র-পাত্রী আর প্রযুক্তির প্রয়োগ। এ ছাড়া সবকিছুই একই রকমের। বাংলা ছবির শাবানা-জসিমের জায়গায় হিন্দি ছবিতে রয়েছেন শাহরুখ-কাজল। আর অমিত হাসান পপির জায়গায় আছেন বরুণ ধাওয়ান আর কৃতি শ্যানন।

রোহিত শেট্টির এ ছবিটির বিরুদ্ধে হলিউডি ছবি ‘মিশন ইস্পসিবল-২’ আর ‘বেস্ট অফ মি’ ছবির দৃশ্য টুকলিফাই করার অভিযোগও উঠেছে। ‘ভালোবাসার ঘর’ ছবিতে দেখা যায় জসিম অপরাধ জগতের বাসিন্দা। তিনি প্রেমে পড়েন শাবানার। শাবানার সংস্পর্শে এসে ভালো হয়ে যান জসিম। কিন্তু শাবানার বাবা ভুল বুঝিয়ে দু’জনকে আলাদা করে দেয়।

কিন্তু তারা দুজনই সিদ্ধান্ত নেয় আর কোনদিন বিয়ে করবেন না। কিন্তু ভাগ্যের চক্রে ঘুরতে ঘুরতে একসময় দেখা যায়, জসিমের ছোটভাই অমিত হাসান আর শাবানার ছোটবোন পপি একে অপরের প্রেমে পড়ে যান। শাবানা অমিত হাসানকে শর্ত দেয় পপিকে পেতে হলে তাকে শাবানার বাড়িতে ঘরজামাই হয়ে থাকতে হবে।কিন্তু তা মেনে নেয় না অমিত। আর এ সময়েই পপি আর অমিত হাসান জেনে যায় শাবানা ও জসিমের পুরনো প্রেমের গল্প।তখন পপি ও অমিত হাসান সিদ্ধান্ত নেয় তারা তাদের বড় ভাই ও বোনকে আবারো এক করবে।সফল হয় তাদের প্ল্যান। শাহরুখ কাজলের ‘দিলওয়ালে’তেও একই গল্প প্রতিফলিত হয় বলে জানা গেছে।

ভিডিও:
হলিউডি টুকলিফাই: