logo

দিন বদলাবে, আশা ফখরুলের

দিন বদলাবে, আশা ফখরুলের

ঢাকা, ০১ জানুয়ারী- বাংলাদেশে ২০১৬ সালেই ‘গণতন্ত্র ফিরে আসবে’ বলে প্রত্যাশা করছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জাননোর পর তিনি সাংবাদিকদের বলেন, “আমরা প্রত্যাশা করছি, ২০১৬ সালেই গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব হবে এবং এই বছরে ফ্যাসিবাদ স্বৈরতন্ত্রকে পরাজিত করে গণতন্ত্রের নতুন দিগন্তের উদয় হবে। জনগণের যে বিজয়, এই বছরে সেই বিজয় সূচিত হবে।”

বিএনপি ২০১৫ সাল শুরু করেছিল সরকারপতনের আন্দোলনে টানা অবরোধ-হরতাল দিয়ে। সেই আন্দোলনে ব্যর্থতার পর পৌর নির্বাচনে ভরাডুবির মধ্য দিয়ে দলটির বছর শেষ হয়।

নতুন বছরে অবস্থার পরিবর্তন আশা করছেন ফখরুল, যিনি ২০১১ সালের মার্চ থেকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করে আসছেন।

“আমরা মনে করি, গণতন্ত্র ফিরিয়ে আনার মধ্য দিয়ে জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ হবে। নিঃসন্দেহে দেশে পরিবর্তন সূচিত হবে, জনগণের বিজয় অবশ্যই অর্জিত হবে।”

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ নেতা-কর্মীদের নিয়ে জিয়ার কবরে ফুল দিতে আসেন বিএনপির মুখপাত্র ফখরুল।

বিএনপি চেয়ারপারসনের ‍উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্র বিষয়ক সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, সহ ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু ও সাবেক সভাপতি আবদুল কাদের ভুঁইয়া এ সময় উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন ও দোয়ার পর নেতা-কর্মীরা হাত উঁচিয়ে ‘ছাত্রদলের ঐতিহ্য সমুন্নত’ রাখার এবং ‘গণতন্ত্র ফিরিয়ে আনার’ শপথ নেন।

নতুন বছরে বিএনপির প্রধান চ্যালেঞ্জ কী- সাংবাদিকদের  এমন  প্রশ্নে মির্জা ফখরুল বলেন, “বিএনপি সব সময় জনগণের পাশে ছিল, আছে, থাকবে। আমাদের কাছে আজ মূল চ্যালেঞ্জ হচ্ছে হারিয়ে যাওয়া গণতন্ত্রকে ফিরিয়ে আনা এবং জনগণের বিজয় সূচিত করা। আমরা আশা করছি- এই বছরে তা হবে।”

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল ৩টায় রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটউশন মিলনায়তনে হবে ছাত্র সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

এর আগে শুক্রবার রাত ১২টা ১ মিনিটে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ ছাত্রদলের নেতৃবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।