logo

'একেবারে ছোটবেলায় কিন্তু ক্রিকেটার না, পাইলট হওয়ার স্বপ্ন ছিল'

'একেবারে ছোটবেলায় কিন্তু ক্রিকেটার না, পাইলট হওয়ার স্বপ্ন ছিল'

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর আগেও আর দশজন সাধারণ ক্রিকেটারের মতোই ছিলেন। কিন্তু, বিপিএল শুরু হতেই স্পট লাইটের পুরোটা জুড়ে ২০ বছর বয়সী বাঁ-হাতি পেসার আবু হায়দার রনি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বল হাতে আগুন ঝরিয়ে বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। পুরষ্কার মিলতেও দেরি হয়নি। এরইমধ্যে ডাক পেয়ে গেছেন জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে।

তবে মজার ব্যাপার হলো ছোটবেলায় ক্রিকেটার না বরং পাইলট হওয়ার স্বপ্ন ছিলো এই বাঁ-হাতি পেসারের। দেশের একটি শীর্ষ দৈনিককে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানালেন রনি।

১৯ বছর বয়সী এই তরুণ পেসার বললেন, 'একেবারে ছোটবেলায় কিন্তু ক্রিকেটার না, পাইলট হওয়ার স্বপ্ন ছিল। ভালো ছাত্র ছিলাম তো। মনে হতো, বেশি পড়ালেখা করে পাইলট হয়ে প্লেন চালাব। কিন্তু ২০০৭ সালে আন্তঃস্কুল খেলায় ভালো করি খুব। সুযোগ পাই জেলার বয়সভিত্তিক দলে। আর প্রথম কোচ সজল তালুকদারের অধীনে এসে ক্রিকেটার হওয়ার স্বপ্নটাই দেখতে শুরু করি।'

ফাস্ট বোলারদের জন্য অতীব প্রয়োজনীয় বুনো, খ্যাপাটে ব্যাপারটির ছোঁয়া আছে রনির মাঝে। বোলিংয়ের ধরন, উদযাপন ও মানসিকতায়ও যথেষ্টই আগ্রাসী। তবে ব্যক্তিগত জীবনে তিনি খুবই হাসি-খুশি।

বললেন, 'ব্যক্তিজীবনে সব সময় হাসিখুশি থাকার চেষ্টা করি, সবার সঙ্গে কথাবার্তা বলি। উইকেটে যে ব্যাটসম্যানের বিপক্ষে তেড়েফুঁড়ে বল করি, ম্যাচের পর তার সঙ্গেই হাসিখুশিভাবে কথা বলি।'