logo

শহরে এবার মেয়েদের জন্য এক্সক্লুসিভ ওয়াইন শপ

শহরে এবার মেয়েদের জন্য এক্সক্লুসিভ ওয়াইন শপ

নয়াদিল্লি, ০১ জানুয়ারি- দিল্লিতে খুলে গেল শুধুমাত্র মহিলাদের জন্য ওয়াইন শপ। সারা দেশে এমন দোকান আর নেই। উত্‍সবের মরসুমে রোজই ভিড় করছেন মেয়েরা, জানালেন দোকানকর্মীরা।

দিল্লির অভিজাত ময়ুর বিহার ফেজ ওয়ানের স্টার সিটি মল। প্রতি তলায় ঝাঁ-চকচকে দোকানে লোভনীয় পণ্যের সারি। দুই মাস আগে এখানেই সাড়ম্বরে উদ্বোধন হয়েছে মহিলাদের জন্য বিশেষ ওয়াইন শপ। দোকানে পুরুষের প্রবেশ নিষেধ। মহিলাদের স্বস্তি দিতে দোকানের কর্মীরা সকলেই নারী। খদ্দেরদের সুবিধের জন্য তাঁরা সর্বদা সাহায্য করতে প্রস্তুত।

মেয়েদের সুবিধা দিতেই এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।মলে ঢোকার মুখে গোলাপি ব্যানারের ওপর দোকানের বিজ্ঞাপন নজর কাড়ে। দোকানের অন্দরসজ্জাও আকর্ষণীয়। রয়েছে আরামদায়ক সোফায় বসে পছন্দসই মদিরা বেছে নেওয়ার ব্যবস্থা। মদ্যপানে অভ্যস্ত নন, এমন অনেকে শুধু দোকানটি ঘুরে দেখার জন্য ঢুকছেন।

ওয়াইন স্টোরের স্টোর ম্যানেজার উমেশ সাক্সেনার দাবি, রাজধানীতে এমন দোকানের কনসেপ্ট নতুন। মহিলাদের অসুবিধা দূর করতেই এই উদ্যোগ। তাঁদের যথাযথ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

নিউ ইয়ার ইভে পরিবারের সঙ্গে পানাহারের বন্দোবস্ত করতে এসে দোকানের তারিফ করলেন ঋতিকা। জানালেন, 'এই প্রথম এখানে এলাম। খুব সুন্দর পরিবেশ। যবে থেকে শুনেছি, এই দোকানে আসার কথা ভেবেছি। সাধারণ ওয়াইন শপে যাওয়ার কথা দুঃস্বপ্নেও ভাবি না।'

দোকানের স্টোর কিপার রিনা জানিয়েছেন, 'এখানে প্রতিদিন অন্তত ২৩-৩০ জন মহিলা আসেন। নানা রকম পানীয়র চাহিদা থাকলেও মেয়েরা মূলত ভোদকা, ওয়াইন, শ্যাম্পেন, ব্রিজার বা টাকিলা কিনতে আগ্রহী। সকলেই ভালো ব্যবহার করেন।'