logo

আবারও সেতু ধস

আবারও সেতু ধস

শিলিগুড়ি, ০৭ সেপ্টেম্বর- মাঝের হাটের রেশ না কাটতেই ফের ভেঙে পড়ল সেতু। শিলিগুড়ির ফাঁসিদেওয়ার এলাকায় একটি ট্রাক নিয়ে ভেঙে পড়ে সেতুটি। আহত হয়েছে ট্রাকের চালক। ট্রাকটি এখনও ফাঁসিদেওয়ার স্থানে ঝুলন্ত অবস্থায় রয়েছে। এখনও হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

আজ শুক্রবার (৭ সেপ্টেম্বর) সকালে দিকে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

স্থানীয়রা অভিযোগ করে জানায়, দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থায় রয়েছে সেতুটি। কিন্তু কোনও মেরামতির উদ্যোগ নেওয়া হয়নি। এর জেরেই এত বড় দুর্ঘটনা ঘটল।

সূত্রেমতে, চটহাট-ফাঁসিদেওয়ার মধ্যে যোগাযোগকারী একমাত্র সেতু এটি। কৃষিপ্রধান এই এলাকার লোকজন ভীষণভাবে এই সেতুর উপর নির্ভরশীল। সেক্ষেত্রে এই সেতু ভেঙে পড়ায় চিন্তা বেড়েছে এলাকার লোকজনের।

এরআগে গত মঙ্গলবার বিকেলে আচমকা ভেঙে পড়ে মাঝেরহাটের সেতুটি। এতে প্রাণ হারান তিনজন৷ আহত হন অনেকেই। এই ঘটনা ঘিরে শোরগোল পড়ে যায় রাজ্যজুড়ে।

মুখ্যমন্ত্রী এ নিয়ে সাংবাদিকদের সঙ্গে বৈঠক করে জানান, এ শহরে এমন আরও অনেকগুলি সেতু রয়েছে যাদের অবস্থা বিপজ্জনক।

তবে সূত্র বলছে, শুধু কলকাতা শহরই নয় জেলাগুলিতেও এমন বহু সেতু রয়েছে যাদের অবস্থা অত্যন্ত খারাপ। যেকোনও সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটে যেতে পারে। যেমনটা আজ শুক্রবার (৭ সেপ্টেম্বর) সকালে ঘটল ফাঁসিদেওয়ায় এলাকায়।

স্থানীয়রা জানায়, এদিন যে সেতুটি ভেঙে পড়ল সেখানে খুব বেশি ওজন নিয়ে যান চলাচল করে না। বরং নিয়ম করে যদি রক্ষণাবেক্ষণ করা যেত তবে এমনটা হত না।

 

তথ্যসূত্র: বিডি২৪লাইভ
আরএস/ ০৭ সেপ্টেম্বর