logo

ক্যানবেরায় রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদ্‌যাপন

ক্যানবেরায় রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদ্‌যাপন

ক্যানবেরা, ২৫ জুন- বাংলাদেশ হাইকমিশন, ক্যানবেরা কর্তৃক আনন্দ ও উদ্দীপনার সাথে ২৩ শে জুন ২০১৮ বাংলা নববর্ষ এবং বাংলা সাহিত্য ও সংগীতের জগতের অনন্য দুই নক্ষত্র বিশ্বকবিরবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উদ্‌যাপন করা হয়।


এ উপলক্ষ্যে অস্ট্রেলিয়া প্রবাসী (সিডনি ও ক্যানবেরা) বাংলাদেশী শিল্পীদের পরিবেশনায় প্রায় তিনঘন্টা ব্যাপী এক বৈচিত্রময় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্যানবেরা কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত এই সাংস্কৃতিক অনুষ্ঠানটি প্রায় দু’শতাধিক প্রবাসী বাংলাদেশী উপভোগ করেন।


অনুষ্ঠানের শুরুতে হাইকমিশনার সুফিউর রহমান তাঁর স্বাগত বক্তব্যে বলেন, রবিন্দ্রনাথ ও নজরুল বাঙ্গালীর আত্ম পরিচয়ে যেমন গুরুত্বপূর্ণ প্রভাব বিস্তার করে আছেন তেমনি তাঁদের দশর্ণের মধ্য দিয়ে বাঙ্গালী  জাতি তাদের নিরন্তন সত্ত্বা খুঁজে পায় এবং ভবিষ্যতেও পেতে থাকবে।


সিডনী প্রবাসী রবীন্দ্রসংগীত শিল্পী সিরাজুস সালেকীন তাঁর প্রতিষ্ঠিত সংগীত প্রতিষ্ঠান প্রতীত এর সদস্যদের নিয়ে রবীন্দ্র সংগীত-নরুলগীতি পরিবেশন করেন এবং সুরতালে অনুষ্ঠানটি আনন্দঘন হয়ে উঠে। অনুষ্ঠানে আরও সংগীত পরিবেশনা করে শিল্পী মিস পারমিতা দে (সুরধ্বনিসংগীতএকাডেমী)।


তানিম হায়াত খান সরদের মুর্ছনায় দশকদের বিমোহিত করেন। এছাড়াও স্থানীয় শিল্পীদের গান , কবিতা আবৃতি ও নাচের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানটি প্রানবন্ত হয়ে ওঠে।

আর/১৭:১৪/২৫ জুন