Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
হাস্যরসে ভরপুর লেখা দিতে লগইন/রেজিষ্টার করুন

হাসিখুশি ক্লাব -> Educational

নড়াচড়াও করতে দেয়নি!

এক শিক্ষক পরীক্ষার হলে নকল করতে দিয়ে ছাত্রদের বলছে- শিক্ষক : তোরা বাইরে গিয়ে আবার বলিস না যে, আমি নকল করতে দিয়েছি! পাপ্পু : আরে না স্যার, কী যে বলেন! বাইরে গিয়ে বলব, স্যার বহুত বজ্জাত ছিল। ব্যাটা ফকিরনির পুত পরীক্ষার হলে নড়াচড়াও করতে দেয়নি! এমএ/ ১০:২০/ ২৪ অক্টোবর

দু’জনই অর্থনীতির ছাত্র

দুই ভদ্রলোক বাসে যাচ্ছে। প্রথম ভদ্রলোক বললেন- ভাই আগুন আছে? দ্বিতীয় ভদ্রলোক কিছু না বলে হাতের সিগারেটটি বাড়িয়ে দিয়ে বললেন- ভাই, আমি অর্থনীতির ছাত্র। তাই একটা ম্যাচের কাঠি বাঁচাইলাম। প্রথম ভদ্রলোক সিগারেটটি পকেটে রেখে দ্বিতীয় ভদ্রলোকের সিগারেটটি টানতে লাগলেন। এবার দ্বিতীয় ভদ্রলোক বললেন- এটা কি করতেছেন ভাই, আমি দিলাম সিগারেট ধরানোর জন্য। আর আপনি কি না আমার সিগারেটই টানতেছেন?  প্রথম ভদ্রলোক : আমি অর্থনীতিতে অনার্স, দু’জনে শেয়ার করে একটি সিগারেট বাঁচাইলাম। এমএ/০৬:০৮/২২ অক্টোবর

ছাগলের ডিম দিয়ে ভাত খাইছি

শ্রেণিকক্ষে গণিত শেখাচ্ছে শিক্ষক। তিনি ব্ল্যাকবোর্ডে লিখলেন- শিক্ষক : মনে করো, বাগানের একটি আম গাছে ১৬টি কলা আছে। সেখান থেকে ১৩টি জাম্বুরা পেড়ে নেওয়া হলো, গাছে কয়টা লেবু বাকি থাকবে? ছাত্র : খাতায় করে দেবো নাকি মুখে বলবো স্যার? শিক্ষক : মুখেই বলো তো। ছাত্র : ৯টি হাতি। শিক্ষক : বাহ! তুমি কিভাবে জানলে? ছাত্র : কারণ আমি দুপুরে ছাগলের ডিম দিয়ে ভাত খাইছি!

বল্টুর কন্ঠে গান!

গানের শিক্ষক এসেছেন বিল্টুকে গান শেখাতে- শিক্ষক : বিল্টু, তুই কয়টা গান পারিস? বিল্টু : ৪টা গান পারি। শিক্ষক : শুনি তো, কী কী গান জানিস... গেয়ে শোনা একটু। বিল্টু : ইয়া আলী, পকেট খালি, তুই আমারে কিভাবে ছ্যাকা দিলি? শিক্ষক : থাম, অন্যটা বল। বিল্টু : ধাক ধাক কার নে লাগা, তারে ধইরা গালে দুইটা থাপ্পর লাগা! শিক্ষক : ওরে বাবা, এইটা বাদ। বিল্টু : দিল তু হি বাতা, কেনো তোমার বাথরুমের বদনা ফাঁটা? শিক্ষক : এটাও বাদ। বিল্টু : ধুম মা চালে, ধুম মা চালে ধুম। কাল ছুটি- দিবো সেই লেভেলের ঘুম!

বল্টু আর শিক্ষকের তিনটি মজার কৌতুক

১  শিক্ষকঃ বলতো বল্টু, মেয়েদের লজ্জা বেশি না, ছেলেদের বেশি..?  বল্টুঃ ছেলেদের।  শিক্ষকঃ কিভাবে..?  বল্টুঃ স্যার, সব ফিল্মে মেয়েরা হাফ প্যান্ট পরে আর ছেলেরা পরে ফুল প্যান্ট।  শিক্ষকঃ হারামজাদা দাড়া শয়তান।  ২ শিক্ষকঃ বলতো বল্টু তুমি বড় না তোমার বাবা বড়..?  বল্টুঃ আমি স্যার।  শিক্ষকঃ কিভাবে..?  বল্টুঃ স্যার, আমি এখন আর আমার মায়ের সাথে ঘুমাই না, কিন্তু বাবা এখনও মায়ের সাথে ঘুমায়।  ৩  শিক্ষকঃ বলতো বল্টু , আকবর জন্মেছিলেন কবে..?  বল্টুঃ স্যার, এটা তো বইয়ে নেই।  শিক্ষকঃ কে বলেছে বইয়ে নেই। এই যে আকবরের নামের পাশে লেখা আছে ১৫৪২-১৬০৫.  বল্টুঃ ও! ওটা জন্ম-মৃত্যুর তারিখ..? আমি তো ভেবেছিলাম ওটা আকবরের ফোন নাম্বার। তাই তো বলি, এত্তোবার ট্রাই করলাম, রং নাম্বার বলে কেন..?  শিক্ষকঃ বেঁহুশ

 টিচার এবং ছাত্ররা

একদিন ক্লাসে টিচার প্রশ্ন করলঃ যারা নিজেকে বোকা ভাব তারা উঠে দাঁড়াও !! কেউই উঠে দাঁড়াল না। কিন্তু কিছুক্ষণ পর মুখে একটা শয়তানি হাসি নিয়ে উঠে দাড়াল ক্লাসের সবচেয়ে পাজি ছাত্র বল্টু !! টিচারঃ ওওও . . .তাহলে তুই নিজেকে বোকা ভাবিস? বল্টুঃ স্যার, ঠিক তা নয়,, আসলে আপনি একাই শুধু দাঁড়িয়ে আছেন, ব্যাপারটা কেমন দেখা যায় না ???

ম্যাডামের ক্লাস...

একদিন ক্লাসে সকল ছাত্রছাত্রীর উদ্দেশ্যে "ম্যাডাম" বললেন, তোমরা সবাই আগামী কাল ৪ টা করে ইংরেজী শব্দ লিখে আনবে l বল্টু স্কুল থেকে বাড়িতে যাচ্ছে আর চিন্তা করছে ইংরেজী শব্দ। হঠাৎ সে দেখতে পেলো . ১. একটা লোক একটা ছেলেকে ধমক দিয়ে বলছে Stand up বল্টু লিখে নিলো তার প্রথম ইংরেজী শব্দটা। . ২. এরপর সে পথের ধারে একটা Dustbin দেখতে পেলো। . ৩. কিছুদুর যেতে যেতে বল্টু একটা সিনেমার শুটিং দেখতে পেলো এবং হিরোইন Hero কে ডাকছে। . ৪. হিরো বললো Oh my darling আজ নয় কাল। . পরের দিন সকালে বল্টু ক্লাসে আসলো . . এবং ম্যাডাম জিজ্ঞাসা করলো তোমরা কে কি ইংরেজী শব্দ এনেছো . বল্টু : দাড়িয়ে বলল Stand up ম্যাডাম : তুমি আমাকে কি মনে কর? বল্টু : Dustbin. ম্যাডাম : তুমি নিজেকে কি মনে কর? বল্টু : Hero. ম্যাডাম : এই নগেন বেত টা নিয়ে আসো তো? বল্টু : Oh my darling আজ নয় কাল।

কে বেশি অলস..

শিক্ষক ছাত্রদের উদ্দেশে বললেন, ‘আমি ঠিক করেছি, তোমাদের মধ্যে সবচেয়ে অলস যে, তাকে পড়া দিতে হবে না। কে সবচেয়ে অলস ? ৪৯ জন ছাত্র হাত তুলল। কিন্তু একজন হাত তুললো না… স্যার হাত না তোলা ছাত্রকে জিজ্ঞেস করলেন, তুমি হাত তুলছ না কেন ? ছাত্র জবাব দেয় স্যার, হাত তুলতেও কষ্ট হয়।

বল্টু এবং ম্যাডাম...

একদিন ক্লাসে সকল ছাত্রছাত্রীর উদ্দেশ্যে "ম্যাডাম" বললেন??? তোমরা সবাই আগামী কাল ০৪ টা করে ইংরেজী শব্দ লিখে আনবে বল্টু স্কুল থেকে বাড়িতে যাচ্ছে আর চিন্তা করছে ইংরেজী শব্দ। হঠাৎ সে দেখতে পেলো . . ১. একটা লোক একটা ছেলেকে ধমক দিয়ে বলছে"Stand up" বল্টু লিখে নিলো তার প্রথম ইংরেজী শব্দটা। ২. এরপর সে পথের ধারে একটা "Dustbin" দেখতে পেলো। ৩. কিছুদুর যেতে যেতে বল্টু একটা সিনেমার শুটিং দেখতে পেলো এবং হিরোইন "Hero" কে ডাকছে। ৪. হিরো বললো "Oh my darling" আজ নয় কাল। . . পরের দিন সকালে বল্টু ক্লাসে আসলো . . . এবং ম্যাডাম জিজ্ঞাসা করলো তোমরা কে কি ইংরেজী শব্দ এনেছো বল্টু : দাড়িয়ে বলল "Stand up" ম্যাডাম : তুমি আমাকে কি মনে কর? বল্টু : "Dustbin" ম্যাডাম : তুমি নিজেকে কি মনে কর? বল্টু : Hero ম্যাডাম : এই নগেন বেত টা নিয়ে আসো তো? বল্টু : "Oh my darling" আজ নয় কাল।

ছাত্র-শিক্ষক...

স্যার : সবুজ বলতো তোমার সামনে যদি একটা টাকার থলে এবং একটা জ্ঞানের থলে রাখি তাহলে তুমি কোনটা নিবে…? সবুজ : আমি টাকার থলে নিবো স্যার : আমি হলে কিন্তু জ্ঞানের থলেটাইনিতাম সবুজ : স্যার যার যা অভাব সে তো তাই নিবে…

এক্সাম হল..

এক্সাম হলে প্রশ্ন পাওয়ার পর ছাত্রদের মনের কিছু কথা... ভালো ছাত্ররা- ফার্স্ট বয়ঃ এত সোজা প্রশ্ন কেউ করে, সবাই তো ভালো করবে। ফার্স্ট আর থাকা হলো না। সেকেন্ড বয়ঃ বাহ সব তো কমন। শালা ফার্স্ট বয় এত লেখে ক্যান, আল্লাহ ওর কলমডা ভাইংগা দাও। থার্ড বয়ঃ আরে আজ তো অনেক লিখতে হবে। আজকে এক মিনিট সময় ও ব্যয় করা যাবে না। মুতার চাপ দিলেও বাহিরে যাওয়া যাবে না। মাঝের সারির ছাত্ররা- ১ম জনঃ বাহ এক রাত পইরাই দেখি পাশ মার্ক কমন পরছে। ২য় জনঃ ওই বেডা সাফিক দেখতো কোনটা কোনটা পারছ। ৩য় জনঃ এইডা কিচ্ছু অইল! পড়লাম ৮ অধ্যায় পর্যন্ত, এখন দেখি এগারো অধ্যায়ের প্রশ্ন দিয়া রাখছে, ধুরর। যারা খারাপ ছাত্র- ১ম জনঃ কখন যে এক ঘন্টা যাইবো এই দোজখে আর ভাল লাগতাছে না। ২য় জনঃ পরীক্ষার হল থেকে বের হয়ে ফেসবুকে স্ট্যাটাস টা কি দেওয়া যায় একটু চিন্তা করি। ৩য় জনঃ স্যার কি আজকাল গাজা টানতাছে নাকি? এসব কি হিব্রু ভাষায় প্রশ্ন করছে?

বুদ্ধিমান ছাত্র।

মাস্টার: বল দেখি বল্টু , যে গান লেখে তাকে কী বলে ? বল্টু: গীতিকার ! মাস্টার: যে সূর বাধে , সে ? বল্টু: সূরকার! মাস্টার: আচ্ছা , এবার বল, যে প্রাইভেট পড়ায় তাকে কী বলে ? বল্টু: প্রাইভেট-কার।

 1 2 3 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে