Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
হাস্যরসে ভরপুর লেখা দিতে লগইন/রেজিষ্টার করুন

হাসিখুশি ক্লাব -> Politics

 ভালো খবর আর খারাপ খবর!

জোকস-১ ঝন্টু : দোস্ত, দুইটা খারাপ খবর আছে? শান্টু : দুইটাই এক লগে কয়া ফালা তাইলে। ঝন্টু : তোর গার্লফ্রেন্ড তোরে আর আমারে দুজনরেই ধোঁকা দিতাছে! জোকস-২ এক 'ধান্ধাবাজ' মন্ত্রী মৃত্যুর পর স্বর্গে প্রবেশের লাইনে দাঁড়াল। দারোয়ান এগিয়ে এসে তাকে বলল, স্বর্গে কিছু সংস্কার চলছে, তুমি ২ দিন শুধু নরকে ঘুরে আসো; এরপর স্বর্গে ঢুকো মন্ত্রী রাজি হলো। নরকের রক্ষীরা সাদর সম্ভাষণ জানাল। এরপর সে তাকে নরক ঘুরে দেখাতে লাগল। মন্ত্রী অবাক হয়ে দেখতে লাগল যে নরক অনেক সুন্দর। খুবই আরামের ব্যবস্থা, সুন্দর সুন্দর প্রাসাদ থাকার জন্য। খেলাধুলার জন্য পুল, গলফ মাঠ আরও অনেক কিছু। অনেক সুস্বাদু পানীয়, খাবার-দাবারের ব্যবস্থা। আর আছে অসংখ্য অপ্সরী, সৌন্দর্যে যারা তুলনাহীনা। বাসিন্দারা অনেক আরামে আছে ওখানে। ২ দিন পর স্বর্গের দারোয়ানের কাছে গিয়ে মন্ত্রী বলল যে তার স্বর্গের দরকার নাই। সে নরকেই থাকতে চায়। দারোয়ান অবাক হয়ে জানতে চাইল, তুমি সত্যি ওখানে থাকতে চাও? মন্ত্রী, হ্যাঁ! তাকে জায়গা মতো পাঠানো হলো। কিন্তু এরপর মন্ত্রী নরকে গিয়ে দেখল যে নরক পুরো অন্যরকম চেহারা নিয়েছে। কোনো কিছুই আগের মতো নেই। আছে শুধু বিষাক্ত সব সাপ-বিচ্ছু, আগুন আর কয়লা। বাসিন্দারা নির্মম শাস্তি ভোগ করছে বিভিন্ন কায়দায়। খুবই কুৎসিত আর জঘন্য এক জায়গা সেটা। এসব দেখে মন্ত্রী তাজ্জব হয়ে সেখানকার রক্ষীকে জিজ্ঞেস, নরকের এই হাল কেন? আগে আমি কী দেখলাম!? রক্ষী হেসে বলল, আরে ওইটা তো ছিল একটা ক্যাম্পেইন। তুমি ওই ফাঁদে ধরা খাইছ। দুনিয়ায় তোমরা যেমন নির্বাচনের আগে মানুষকে স্বর্গের স্বপ্ন দেখিয়ে পরে নরক উপহার দিতে; আমরাও তাই করেছি। এত বোকা তো তুমি নও! তোমার তো এটা বোঝার কথা।

গণতান্ত্রিক রাষ্ট্র

বাংলাদেশকে বলা হয় গণতান্ত্রিক রাষ্ট্র। কথাটা মিথ্যে নয়। বড় বড় রাজনৈতিক দলের নেতারা গণতান্ত্রিক পদ্ধতিতেই নির্বাচিত হন।  দলের সদস্যরা স্বাধীনভাবে নেতা নির্বাচিত করতে পারেন। এজন্যে ব্যবহৃত হয় পৃথিবীর সবচেয়ে প্রাচীন নির্বাচন পদ্ধতিটি।  সেটা হলো : আদমকে যখন বলা হলো, এবার তুমি সঙ্গী নির্বাচন করে নিতে পারো, যখন কিনা ইভ-ই ছিলেন একমাত্র মানবী!

ব্রিজ

আরেকবার দুই দেশের দুই অসৎ যোগাযোগ মন্ত্রীর মধ্যে গোপন আলাপ চলছিল।  নাইজেরিয়ার যোগাযোগ মন্ত্রী তার দেশের একটি ব্রিজের ছবি দেখিয়ে বললো, এটার বাজেট ছিল ২০ কোটি টাকা। কিন্তু আমি ১৫ কোটি টাকায় বানিয়ে বাকিটা হজম করেছি!  এরপর তৃতীয় বিশ্বের এক উন্নয়নশীল দেশের যোগাযোগ মন্ত্রী একটি নদীর ছবি দেখিয়ে বললেন, এখানে ব্রিজ বানানো বাবদ বরাদ্দ ছিল ২০ কোটি টাকা। - কোথায় ব্রিজ? আমি তো কিছুই দেখতে পাচ্ছি না। মন্ত্রী মুচকি হেসে বললেন, ব্রিজ থেকে আমার আয় হয়েছে পুরো ২০ কোটি টাকা!

সাইকেল চুরি

এক লোক সচিবালয়ের মুল প্রবেশ পথে তার জীর্ণ বাইসাইকেলটি রেখে ভেতরে ঢুকছিল।  হা হা করে ছুটে এলো দারোয়ান- এই পথ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রীর মতো লোক যাবেন। তুমি কী ভেবে সাইকেলটি এখানে রাখলে? লোকটি আত্মবিশ্বাসের সঙ্গে বললো, সাইকেলটি পুরানো হলেও তালাটি নতুন। উনাদের কেউ এটি চুরি করে নিয়ে যেতে পারবেন বলে মনে হয় না!

কবর

একবার দশজন রাজনীতিবিদকে বহনকারী একটি হেলিকপ্টার দূর গ্রামে বিধ্বস্ত হলো।  খবর পেয়ে রাজধানী থেকে উদ্ধারকারী দল রওনা হলো। ঘটনাস্থলে পৌঁছাতে পৌঁছাতে সন্ধ্যা প্রায়।  দেখা গেল, গ্রামবাসীরা ইতোমধ্যে দশজনকেই দাফন করে ফেলেছে- সারিবদ্ধ দশটি কবর। উদ্ধারকারী দলনেতা জানতে চাইলেন, সবাই কি ঘটনাস্থলেই মারা গেছেন? কবর দেওয়ার আগ পর্যন্ত দুইজন বলছিলেন যে, তারা মারা যাননি। কিন্তু আমরা সে কথায় কর্ণপাত করিনি। জানেনই-তো রাজনীতিবিদদের সব কথা বিশ্বাস করতে নেই!

রাজনীতি

একজন রাজনৈতিক নেতা এক ভদ্রলোককে রাজনীতিতে নামানোর জন্য ফুসলাচ্ছেন। কিন্তু ভদ্রলোক কিছুতেই রাজি হচ্ছেন না। তাঁর ভাষ্য- আমরা অতিশয় সাধারণ মানুষ, আমার চৌদ্দ পুরুষের কেউ কোনদিন রাজনীতি করেনি; ওই পথ আমার জন্যে নয়।  তবু নেতা দমবার পাত্র নন। স্বভাবসুলভ বাকপটুতায় বললেন, ধরুন কারো বাপ-দাদা গরু চোর ছিল, তাই বলে কি ছেলেকেও গরু চুরিতে নামতে হবে? - তা কেন, তবে ও রকম হলে আমি নির্ঘাৎ রাজনীতিতে নাম লেখাতাম!

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে