Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
হাস্যরসে ভরপুর লেখা দিতে লগইন/রেজিষ্টার করুন

হাসিখুশি ক্লাব

কাজ বুঝে কলার দাম  

চায়ের দোকানে বিক্রির জন্য কলা ঝুলিয়ে রাখা হয়েছে। পাশের বিদ্যুৎ অফিসের এক প্রকৌশলী চা খাওয়ার সময় জিজ্ঞেস করলেন- প্রকৌশলী : তোমার কলার দাম কত? দোকানদার : কী…

ভোটের কালি চুলে লাগাবো

পল্টু ভোট দিয়ে পোলিং অফিসারকে জিজ্ঞাসা করল-   পল্টু: স্যার, আঙুলের এই দাগ কি পানি দিয়ে ধুলে যাবে?  অফিসার: না।  পল্টু: তা হলে স্যার! সাবান দিয়ে ধুলে যাবে?  অফিসার: না।  পল্টু: তাহলে স্যার কতদিন পরে উঠবে?  অফিসার: একবছর পর যাবে।  পল্টু: তাহলে আরও একটু দেবেন স্যার?  অফিসার: কেন?  পল্টু: চুলে লাগাব স্যার। আজকাল হেয়ার ডাইগুলো একসপ্তাহের বেশি থাকে না।

কারো হৃদয় ভাঙতে নেই রে পাগল...

হেলমেট জামান : কারো হৃদয় ভাঙতে নেই রে পাগল, মনে রাখিস! কুখ্যাত সন্ত্রাসী হেলমেট জামানের কাছ থেকে সকাল সকাল এই উপদেশ শুনে ঘাবড়ে যায় বিশ্বস্ত চ্যালা মিচকা সেলিম। বস তো মারপিট, হাঙ্গামা ছাড়া কিছু বোঝে না!  অবাক হয়ে সে প্রশ্ন করে- বস, কথার মানে বুঝলাম না! মানে তো সোজা! হৃদয় মানুষের একটাই। তাই এইটা ভাঙলে চলবে না। ভাঙতে হইলে হাড্ডি ভাঙবি! ২০৬টা আছে? কয়েকটা ভাঙলেও সমস্যা নাই!  

মদ খেয়ে বই পড়া

পাপ্পু মদ খেয়ে মাতাল হয়ে বাড়ি তে ফিরল… বউ এর বকা থেকে বাঁচতে সে একটা বই খুলে পড়তে শুরু করল… পাপ্পুর বউ-” মদ খেয়ে এসেছ…তাই না? ” পাপ্পু- “কই… না তো… !” পাপ্পুর বউ- “তাহলে সুটকেস খুলে বসে কি বকর বকর করছ??”

আর কতো জ্বালাবি আমারে?  

স্ত্রীর ফোনে সংকেত বাজতে শুরু করলো গভীর রাতে। ঘুম ভেঙে গেল স্বামীর। ফোনটা হাতে নিয়ে চোখ বুলিয়েই চিৎকার করে উঠলেন, এতে ঘুম ভেঙে গেল স্ত্রীরও। স্বামী : কত্তো বড় সাহস হারামজাদার! স্ত্রী : কার সাহস! কী হয়েছে? এত রাতে চিৎকার করছো কেন?  স্বামী : কার আবার তোমার বয়েফ্রেন্ডের! রাত বাজে দুইটা- মেসেজ পাঠিয়েছে বিউটিফুল...আমার সন্দেহ শেষপর্যন্ত ঠিক প্রমাণ হলো...ওহ! স্বামীর হাত থেতে ফোন ছিনিয়ে নিয়ে মেসেজ পড়ে এবার দ্বিগুন জোরে চিৎকার দিয়ে উঠলো  স্ত্রী: আরে যুবক বয়সের বুইড়্যা জামাই আমার... আর কতো জ্বালাবি আমারে? স্বামী: মানে? স্ত্রী: বিউটিফুল না- এখানে লেখা আছে ব্যাটারি ফুল! মানে আমার মোবাইলের চার্জ পুরা হয়েছে।  স্বামী: অ্যাঁ! বলে কী? স্ত্রী: ঠিকই বলছি কানা বুইড়্যা কোথাকার! কতো বলি কিছু পড়ার আগে চশমা চোখে দিয়ে নে...

পৃথিবীতে সফল কারা?

শিক্ষক: বল তো, পৃথিবীতে সফল কারা? ছাত্র: শিক্ষক, ব্যবসায়ী আর স্ত্রীরা। শিক্ষক: তারা কীভাবে সফল? ছাত্র: শিক্ষকরা নিজের কথা অন্যের মগজে ভরে দেয়। ব্যবসায়ীরা অন্যের পকেটের টাকা নিজের পকেটে নিয়ে আসে। আর স্ত্রীরা এ দুটোতেই সফল হয়।

মোবাইল দেখে যা করলেন স্বামী-স্ত্রী

স্বামী: কতবার বলেছি রান্না করতে করতে মোবাইল দেখো না।   স্ত্রী: কেন, কী হয়েছে তাতে? স্বামী: এটা ডাল হয়েছে? না লবণ, না কোনো মসলা! স্ত্রী: আমিও তোমাকে কতবার বলেছি যে, মোবাইল দেখতে দেখতে খাবার খেয়ো না!  স্বামী: তাতে সমস্যা কী? স্ত্রী: ভাতে তুমি ডাল দাওনি, পানি ঢেলেছো!

সুবর্ণ এক্সপ্রেস আসছে না মহানগর প্রভাতী?

স্ত্রী : তোমার মনে আছে? স্বামী : কি? স্ত্রী : বিয়ের দিন আর বৌভাতের দিন আমি কি কি রঙের শাড়ি পড়েছিলাম? স্বামী : রেল লাইনে কেউ সুইসাইড করতে গেলে সে কি দেখে যে সুবর্ণ এক্সপ্রেস আসছে না মহানগর প্রভাতী?

আমিই তোমাদের বস।

গৃহকর্মীর কাছে বিল্টু আর পল্টুকে রেখে বেড়াতে গেছেন ওদের বাবা-মা। গৃহকর্মী বাবার চেয়ারে বসতে দেখে চেঁচিয়ে উঠল বিল্টু। বিল্টু : তুমি আমার বাবার চেয়ারে বসলে কেন? গৃহকর্মী : বাবা তো এখন বাড়িতে নেই। তা ছাড়া এখানে আমিই সব চেয়ে বড়, সুতরাং আমিই তোমাদের বস। বিল্টু : তাহলে তুমি মায়ের চেয়ারে বসো।

ওকে আর একবার সুযোগ দাও!

স্ত্রী : হ্যালো! আমার কথা শুনতে পাচ্ছ?  স্বামী : হ্যালো! শুনতে পাচ্ছি, বলো। স্ত্রী : শোনো, আমি কিন্তু ড্রাইভারকে চাকরি থেকে তাড়িয়ে দেব! স্বামী : কেন কি হয়েছে? স্ত্রী : এই নিয়ে তিন বার হলো। স্বামী : কি হলো? স্ত্রী : আমি ওর জন্য মরতে গিয়ে বেঁচে গেছি! স্বামী : ওকে আর একবার সুযোগ দাও!

বাবা, ইতিহাস স্যারকেও দাওয়াত করতে চাই।

মেয়ে : বাবা, আমার জন্মদিনে ক্লাসের সবাইকে এবং ইতিহাস স্যারকেও দাওয়াত করতে চাই। বাবা : হঠাৎ ইতিহাস স্যারকে কেন? মেয়ে : আসলে আমি চাই তিনি আমার জন্মতারিখটা জানুন যাতে আমার জন্মের আগে কোথায় কী ঘটেছিল এসব প্রশ্ন করা বন্ধ করেন অন্তত.........

খুশিতে কী করি কই যাই- সব ওলট পালট হয়ে গেছে...

দৌড়ে পোস্ট অফিসে ঢুকলেন পলাশ। হাঁপাতে হাঁপাতে পোস্টমাস্টারকে বললেন: স্যার, স্যার... আমার স্ত্রীকে খুঁজে পাচ্ছি না। সম্ভবত কিডন্যাপ্‌ড হয়েছে... পোস্টমাস্টার: আপনি ভুল করেছেন! এটা পোস্ট অফিস, পুলিশ স্টেশন না। লজ্জিত হাসি দিয়ে পলাশ: সরি, ভুল হয়ে গেছে! খুশির চোটে কী করি কই যাই- সব ওলট পালট হয়ে গেছে...

 < 1 2 3 4 5 >  শেষ ›
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে