Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
হাস্যরসে ভরপুর লেখা দিতে লগইন/রেজিষ্টার করুন

হাসিখুশি ক্লাব

সত্যবাদী পল্টু

পাড়ার পার্থ এসে বল্টুকে বললো, "জানিস কাল বিকেলে পল্টু আমার কাছে দুশো টাকা ধার চেয়েছিলো।" বল্টু: "তাই! তা তুই কি টাকাটা দিয়ে দিয়েছিস?" পার্থ বললো,…

টিচার কিচ্ছু জানে না

আমাদের পল্টু যখন ছোট ছিলো, তখন থেকেই তার নখরাবাজিতে সব্বাই অস্থির। একদিন হয়েছে কি, পল্টু স্কুল থেকে ফিরে এসেই তার মার কাছে ঘোষণা করলো, "মা, আমি কাল থেকে আর স্কুলে যাবো না।" পল্টুর মা অবাক হয়ে জিজ্ঞেস করলেন, "সেকিরে, কেনো যাবিনা?" পল্টু বললো, "দেখো মা, আমাদের স্কুলের মিস নিজেই কিচ্ছুটি জানে না। তাই স্কুলে গিয়ে কি শিখবো?" মা বললেন, "তুই কি করে বুঝলি যে মিস কিছুই জানেন না?" পল্টু খুব কনফিডেন্টলি বললো, "দেখো মা, আজকে অংকের ক্লাসে মিস প্রথমে বললো যে টু প্লাস টু ইজ ইকুয়াল টু ফোর। একটু পরে আবার বলে কি না থ্রি প্লাস ওয়ান এইজ ইকুয়াল টু ফোর।"

কথায় কথা বাড়ে

পচাদা পাবলিক টয়লেটে বসে একটু হালকা হচ্ছিলো। হঠাৎ করে পাশের টয়লেট থেকে কথা ভেসে এলো, "কি দাদা, কেমন আছেন?" পচাদা খুবই অবাক হয়ে বলল, "এইতো, আমি মোটামুটি ভালোই আছি।" কথার পিঠে আবার কথা ভেসে এলো, "তা এখন কি করছেন?" পচাদা চিন্তিত হয়ে উত্তর দিল, "এইতো ভাই, কমোড এ বসে আছি।" পাশের টয়লেট থেকে লোকটা আবারও বললো, "আচ্ছা, আমি কি এখন আসতে পারি?" পচাদা এবার পুরো ঘাবড়ে গিয়ে বললো, "আরে না না না! প্লিজ, আমি এখন খুবই ব্যস্ত আছি।" আবার কণ্ঠ শোনা গেল, "আচ্ছা দাদা, আমি আপনাকে ৫-১০ মিনিট পরে আবার ফোন করছি। কোনও একটা আহাম্মক জানি আবার সব কথার উত্তর দিয়ে আমার সাথে ইয়ার্কি মারছে।"

মৃত্যুতে আনন্দ

পচাদা আর পচাবৌদির মধ্যে ঝগড়া হচ্ছিলো। হঠাৎ করে পচাবৌদি ইমোশনাল হয়ে পড়লো। বেশ একটু ভারী গলায় বৌদি পচাদাকে বললো, "কখনো ভেবে দেখেছ, আমি একদিন মরে যাব।" পচাদা জোর গলায় বললো, "আরে না না! তুমি মরে গেলে আমিও যে মারা যাব!" বৌদি বললো, "কিন্তু কেনো?" পচাদা উদাসভাবে বললো, "কারণ এত আনন্দ আমি সহ্য করতে পারবো না!"

চারটা পা

গোপালের তখন বয়স হয়েছে। চোখে ভালো দেখতে পারে না। একদিন পর রাজ দরবারে এলেন- রাজা : কী গোপাল, গতকাল আসনি কেন?  গোপাল : আজ্ঞে চোখে সমস্যা হয়েছে। সবকিছু দুটো দেখি। কাল এসেছিলাম। এসে দেখি দুটো দরবার। কোনটায় ঢুকব, ভাবতে ভাবতেই। রাজা : এ তো তোমার জন্য ভালোই হলো। তুমি বড়লোক হয়ে গেলে। আগে দেখতে তোমার একটা বলদ, এখন দেখবে দুটো বলদ।  গোপাল : ঠিকই বলেছেন মহারাজ। আগে দেখতাম আপনার দুটো পা, এখন দেখছি চারটা পা। ঠিক আমার বলদের মতোই।

কৃতজ্ঞতা জানাতে আসবে!

উকিল সাহেব বেশ হন্তদন্ত হয়ে বাড়ি ফিরলেন।  স্ত্রী : কোন দিকে চাঁদ উঠলো আজ! এত সকাল সকাল সাহেব যে বাড়ি চলে এলেন।   উকিল : আগে তোমার যাবতীয় কাপড়-চোপড় আর গহনাগুলো শিগগিরই তোমার বাপের বাড়িতে রেখে আসো।    স্ত্রী : ওমা সে কী! কেন?    উকিল : আজ এক কুখ্যাত চোরকে বেকসুর খালাস দিয়ে এসেছি। সে নাকি সন্ধ্যার পরে কৃতজ্ঞতা জানাতে আসবে!

এতক্ষণ কী করতাছিলাম?

ফুটপাতে এক বেকার কে শুয়ে থাকতে দেখে- ভদ্রলোক : ঐ ব্যাটা আরামে ঘুমায়া আছোস, কাম করতে পারোস না? বেকার : কাম কইরা কী করমু? ভদ্রলোক : কাম করলে টাকা কামাইতে পারবি। বেকার : টাকা কামাইয়া কী করমু? ভদ্রলোক : টাকা কামাইলে বাড়ি-গাড়ি হইবো।  বেকার : বাড়ি-গাড়ি দিয়া কী করমু? ভদ্রলোক: আরামে ঘুমাইতে পারবি। বেকার : তো, আমি এতক্ষণ কী করতাছিলাম?

কিছু দেখাই যায় না!

ছুটি কাটাতে মিশর গেছেন হরিপদ। সেখানে পিরামিড দেখে ফেরার পর হরিপদের এক বন্ধু- বন্ধু : কিরে, কেমন দেখলি পিরামিড? হরিপদ : দূর! বড় বড় ত্রিভুজের জ্বালায় তো কিছু দেখাই যায় না!

কুমীরের ভয় নেই 

পর্যটক : নদীতে নামতে পারি? কুমীরের ভয় নেই তো?  স্থানীয় লোক : নিশ্চিন্তে নামুন। এখন আর একটি কুমীরও নেই। গত দু’ বছরে সবক’টি কুমীর হাঙরে খেয়ে ফেলেছে।

ভাইয়া এসেছে

বিয়ের পর শশুরবাড়িতে নতুন বউকে শাশুড়ি বলছে: মা আজ থেকে তুমি এ বাড়িরই একজন সদস্য। আমার মেয়ে তুমি, আমাকে তুমি মা ডাকবে। নতুন বউ : আচ্ছা মা। সারা দিনের কাজ শেষে জামাই বাসায় আসছে কলিংবেল বেজে উঠলো। শাশুড়ি : এই কে এলো, দেখোতো বউ মা ? নতুন বউ : মা! মা!! ভাইয়া এসেছে।

 সুমি আন্টি

ম্যাডাম :  তিতুমির কে চিনো? বল্টু : না ম্যাডাম,চিনিনা। ম্যাডাম : তোমার পড়াশুনায় মনোযোগ দাও,তাহলেই চিনতে পারবে। বল্টু : আপনি কি সুমি আন্টিকে চেনেন? ম্যাডাম : না, চিনিনা বল্টু : আপনার জামাইয়ের উপর মনোযোগ দেন, তাহলেই চিনতে পারবেন।

বউয়ের জ্বালাতন

এক লোক জঙ্গলে দরবেশ বাবার কাছে গিয়ে বলল, ‘বাবা আমার বউ আমাকে বড্ড জ্বালায়। কোনো উপায় বলুন।’ দরবেশ বাবা রেগে বললেন, বউয়ের জ্বালাতন থেকে বাঁচার উপায় থাকলে আমি কি আর জঙ্গলে এসে দরবেশ সাজি?

 1 2 3 >  শেষ ›
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে